অভিনেতা এজাজ ঢামেক নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান

34
15th-august
Print Friendly
aঅনলাইন ডেস্ক: নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের হাত ধরেই তাঁর অভিনয় ভুবনে পথচলা শুরু। অসংখ্য নাটকে কাজ করে কুড়িয়েছেন নাম যশ খ্যাতি। দর্শকদের কাছে তুমুল জনপ্রিয় তিনি। এছাড়া কাজ করেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রে। তিনি জনপ্রিয় অভিনেতা ডাক্তার এজাজুল ইসলাম।
 
সবাই তাঁকে শুধু একজন অভিনেতা হিসেবে জানলেও তাঁর রয়েছে স্বাতন্ত্র একটি পরিচয়। অভিনয়ের পাশাপাশি ডা. এজাজ পেশায় নামকরা একজন চিকিৎসক। প্রচারবিমুখ এই অভিনেতার মূল পরিচয়টি থেকে গেছে আড়ালেই।
 
ডা. এজাজুল ইসলাম রংপুর মেডিকেল কলেজ থেকে ১৯৮৪ সালে এমবিবিএস পাশ করেন। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি) থেকে ১৯৮৯ সালে নিউক্লিয়ার মেডিসিনে স্নাতকোত্তর সম্পন্ন করেন। চিকিৎসা পেশার পাশাপাশি তিনি নিয়মিত অভিনয়ও করছেন।
 
বর্তমানে ডা. এজাজ ঢাকা মেডিকেল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগে প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।
 
খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে জানিয়েছেন নির্মাতা অনিমেষ আইচ। অনিমেষ আইচ বলেন, ‘দেশের মানুষের কাছে তিনি একজন স্বনামধন্য অভিনেতা পাশাপাশি একজন সুচিকিৎসক। সম্প্রতি তিনি ঢাকা মেডিকেল কলেজের একটি গুরুত্বপূর্ণ বিভাগের বিভাগীয় প্রধান হয়েছেন, অবশ্যই এটি আমাদের জন্য গর্ব ও আনন্দের।
 
যোগদানের বিষয়ে ডা. এজাজ বলেন, চিকিৎসক হিসেবে ব্যস্ততা তো আগে থেকেই ছিল। এখন নতুন দায়িত্ব নিয়ে ব্যস্ততা আরেকটু বেড়েছে। সবাই আমাকে অভিনয়শিল্পী হিসেবে ভালোবাসেন। এই ব্যস্ততার মাঝেও যখনই সময় বের করতে পারবো অভিনয় করবো। একই সঙ্গে চিকিৎসক হিসেবে আমার দায়িত্বও ঠিকভাবে পালন করে যাবো। সবাই আমার জন্য দোয়া করবেন।
 
উল্লেখ্য, ডা. এজাজুল ইসলাম অভিনীত একাধিক ধারাবাহিক নাটক বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার হচ্ছে। এছাড়া গেল ঈদে তিনি মাসুদ সেজানের নির্দেশনায় তিনটি সাত পর্বের ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন।
শেয়ার করুন ...Share on FacebookShare on VKShare on YummlyBuffer this pageShare on Google+Tweet about this on TwitterPin on PinterestShare on LinkedInShare on RedditPrint this pageEmail this to someone