ফোনের পর গুগল ক্লিপস ক্যামেরা

28
15th-august
Print Friendly

11110অনলাইন ডেস্ক: ফোনের পরে এবার গুগলের মিনি ক্যামেরা। এটির নাম দেওয়া হয়েছে, গুগল ‘ক্লিপস ক্যামেরা’। এই ক্যামেরাটি মূলত তৈরি করা হয়েছে ব্যক্তি কিংবা পরিবারের যেকোনো মুহূর্ত খুব দ্রুত ক্যাপচার করতে।   হাই টেকনোলজিতে তৈরি এ ক্যামেরাটির অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে, এটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের মধ্যে দিয়ে মানুষকে শণাক্ত করতে পারবে এবং নিজ থেকেই সিদ্ধান্ত নিতে পারবে কখন ভিডিও বা ছবি তোলা শুরু করতে হবে। আকারে অত্যন্ত ছোট হওয়ায় এই ক্যামেরার মাধ্যমে খুব সহজে ছবি তোলা বা ভিডিও করা যাবে। গুগল বলছে, এর মাধ্যমে পরিবারের অসাধারণ মুহূর্তগুলো সহজেই ক্যাপচার করা যাবে।

এই ক্যামেরায় তোলা ছবি ও ভিডিও গুগলের পিক্সেল ফোনে একটি অ্যাপসের মাধ্যমে সহজেই দেখা যাবে। আর মানুষের গোপনীয়তা রক্ষার্থে এতে কোনো মাইক্রোফোন রাখা হয়নি। এটির মাধ্যমে মূলত কোনো দৃশ্য বা মুহূর্ত ধরা যাবে। গুগলের এই ক্যামেরার দাম ধরা হয়েছে ২৪৯ মার্কিন ডলার। শুরুতে শুধু আমেরিকাতেই এটি পাওয়া যাবে, এরপর অন্যান্য জায়গায় সংগ্রহ করতে পারবে আগ্রহীরা। তবে এটি কখন বাজারে আসবে সে ব্যাপারে সংস্থার তরফ থেকে এখনো কিছু জানানো হয়নি।

শেয়ার করুন ...Share on FacebookShare on VKShare on YummlyBuffer this pageShare on Google+Tweet about this on TwitterPin on PinterestShare on LinkedInShare on RedditPrint this pageEmail this to someone