রিজার্ভ চুরির মামলা, ১৬ বার সময় নিয়েও প্রতিবেদন দাখিল হয়নি

40
15th-august
Print Friendly
2আদালত প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির মামলায় ১৬ বার সময় নিয়েও তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি পুলিশ। প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ অক্টোবর নতুন তারিখ ধার্য করেছেন আদালত।
সিআইডি পুলিশ সময় চাইলে ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট একেএম মাঈন উদ্দিন সিদ্দিকী গতকাল সোমবার শুনানি শেষে এ তারিখ ধার্য করেন। এ নিয়ে মামলাটিতে ১৭ বার সময় দিলেন আদালত।
২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি হয়ে যায়।
ওই টাকা ফিলিপাইনে পাঠানো হয়। দেশের অভ্যন্তরের কোনো একটি চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থ পাচার করেছে বলে ধারণা আইন শৃঙ্খলা বাহিনীর।
ওই ঘটনায় ২০১৬ সালের ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্টের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা অজ্ঞাতানামাদের আসামি করে একটি মামলা করেন।
মতিঝিল থানায় মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর (সংশোধনী ২০১৫) ৪সহ তথ্য ও প্রযুক্তি আইন ২০০৬-এর ৫৪ ধারা ও ৩৭৯ ধায়ায় ওই মামলা করা হয়।
শেয়ার করুন ...Share on FacebookShare on VKShare on YummlyBuffer this pageShare on Google+Tweet about this on TwitterPin on PinterestShare on LinkedInShare on RedditPrint this pageEmail this to someone